সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন

করোনায় আক্রান্ত কমেছে, বেড়েছে মৃত

করোনায় আক্রান্ত কমেছে, বেড়েছে মৃত

স্বদেশ ডেস্ক:

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত। মারা গেছেন ৫৯৮ জন। আক্রান্ত হয়েছে দুই লাখ ৫৪ হাজার ৩৬৯।গতকাল রোববার আক্রান্ত হয়েছিল দুই লাখ ৭৭ হাজার ১৮০ জন। মারা গিয়েছিল ৫৮৬ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, সোমবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ কোটি ৩১ লাখ ৩৬ হাজার ৩৮৫ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ২৬ হাজার ১২৪ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬২ কোটি ২৩ লাখ ৭২ হাজার ৬৭০ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ২০ লাখ নয় হাজার ১০১ জনে। মোট মারা গেছে ১১ লাখ দুই হাজার ৬৬৮।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৬৭ লাখ ৪৩৮ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৫৮৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭৩ লাখ ৪৮ হাজার ৮৩৯ জন। আর মারা গেছে এক লাখ ৫৮ হাজার ১৬৩ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬২ লাখ পাঁচ হাজার ৪০৫ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৬ হাজার ৬১৩ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৫০ লাখ ৬৪ হাজার ৩২০ জন। মারা গেছে ছয় লাখ ৮৯ হাজার তিনজন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877